,

ভারত-পাকিস্তান ম্যাচ ১৪ অক্টোবর :: একই দিনে বাংলাদেশেরও খেলা

সময় ডেস্ক : এক দিন এগিয়ে আনা হচ্ছে বিশ্বকাপের ভারত-পাকিস্তান ম্যাচ। ১৫ অক্টোবরের বদলে ১৪ অক্টোবর আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে হবে ম্যাচটি। ভারত-পাকিস্তান ম্যাচের কারণে পরিবর্তন আসছে আরও কয়েকটি ম্যাচের সূচিতে। ১৪ অক্টোবর চেন্নাইয়ে বাংলাদেশ-নিউজিল্যান্ড এবং দিল্লিতে আফগানিস্তান-ইংল্যান্ড মুখোমুখি হওয়ার কথা রয়েছে। তবে এক দিনে তিনটি ম্যাচ এড়াতে আফগানিস্তান-ইংল্যান্ডের খেলাটি সরিয়ে নেওয়া হচ্ছে। বাংলাদেশ-নিউজিল্যান্ড ম্যাচ হবে সূচি অনুসারে।
পরিবর্তিত এই সূচি এ সপ্তাহের শেষ দিকে আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হতে পারে। সংশ্লিষ্ট সূত্রে এসব তথ্য জানিয়েছে ইএসপিএনক্রিকইনফো। আগামী ৫ অক্টোবর শুরু হতে যাওয়া আইসিসি ওয়ানডে বিশ্বকাপের সূচি ঘোষণা করা হয়েছিল জুনের শেষ সপ্তাহে। সূচি প্রকাশের পর ১৫ অক্টোবরের ভারত-পাকিস্তান ম্যাচ ঘিরে ব্যাপক সাড়া পড়ে। ওই দিনের আহমেদাবাদের হোটেল ভাড়া, বিমান ভাড়া বেড়ে যায় কয়েক গুণ। তবে সপ্তাহ দুয়েক আগে নতুন খবর সামনে আসে। আহমেদাবাদের পুলিশ ভারতীয় বোর্ড বিসিসিআইকে জানায়, ১৫ অক্টোবর সনাতন ধর্মাবলম্বীদের নবরাত্রি উৎসব শুরু হওয়ায় একই সময় ক্রিকেট ম্যাচে নিরাপত্তা জোরদার করা কঠিন হবে। এ জন্য ভারত-পাকিস্তান ম্যাচের সূচিতে পরিবর্তনের অনুরোধ জানায় তারা।
১২ অক্টোবর হায়দরাবাদে শ্রীলঙ্কা মুখোমুখি হওয়ার কথা বাবর আজমদের। এখন দুই ম্যাচের মাঝে পর্যাপ্ত বিরতি নিশ্চিত করতে ম্যাচটি ১০ অক্টোবরে নির্ধারণ করা হচ্ছে। ভেন্যু একই থাকবে। বদলে যাবে আফগানিস্তান-ইংল্যান্ডের ম্যাচটিও। এটি হতে পারে ১৩ অক্টোবর। এদিকে ভারত-পাকিস্তান ম্যাচের সূচি নিয়ে যখন আলোচনা, তখন পাকিস্তানের বিশ্বকাপে অংশগ্রহণই অনিশ্চতায় ঝুলে আছে। পিসিবি জানিয়েছে, বিশ্বকাপ খেলতে ভারতে দল পাঠানোর সিদ্ধান্ত নেবে সরকার। আর পাকিস্তান সরকার এ বিষয়ে সিদ্ধান্ত নিতে গঠন করেছে বিশেষ কমিটি। ক্রিকবাজ জানিয়েছে, পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভাট্টির নেতৃত্বাধীন কমিটি আগামীকাল বৈঠকে বসবে। ১৪ সদস্যের কমিটি ভারতে ভেন্যু পরিদর্শনে একটি নিরাপত্তা দল পাঠানোর সিদ্ধান্ত নিতে পারে।
আর ক্রিকেটপাকিস্তানের খবরে বলা হয়, কমিটি একটি সুপারিশমালা তৈরি করে প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের কাছে জমা দেবে। চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন পাকিস্তানের সরকারপ্রধান।


     এই বিভাগের আরো খবর